সুন্দর একটা শার্ট গায়ে দিয়ে যতদূর সম্ভব হাঁটাহাঁটি করবেন

0
53

সুন্দর একটা শার্ট গায়ে দিয়ে যতদূর সম্ভব হাঁটাহাঁটি করবেন। পেঁপে খাওয়া ভালো। যদি কোন পাখি পেঁপে খায় তাহলে তাকে তাড়ানোর দরকার নাই। ওটা দিয়ে চেষ্টা করে দেখুন। হয়তোবা কাজে লাগতে পারে। এদিক থেকে সব থেকে ভালো হয় যদি আপনি নিজে জানুন অন্যদেরও জানান।

আমার বাবা মা যেমন আমাকে ভালবাসে, তোমার বাবা-মা ও তোমাকে ভালবাসে। তারা আমাদেরকে নিয়ে গর্ববোধ করে। এটাই তো স্বাভাবিক হওয়ার কথা। কিন্তু এতে তোমার কি সমস্যা দাঁড়ালো আমাকে একটু খুলে বলো। আমি একটু পরিষ্কার হতে চাই?

তোমার কষ্ট আমি বুঝি এবং আমি বোঝার চেষ্টা করতেছি। তোমাকে আমি অনেক আগ থেকেই বলি, জীবনে অনেক প্রতিকূল পরিবেশ সৃষ্টি হবে। তোমাকে সেগুলি মোকাবেলা করার জন্য আগে থেকেই মানসিক প্রস্তুতি নিতে হবে। কারণ তুমি একজন মানুষ।

তুমি আমার সঙ্গে জড়িত। তুমি ভয় পেয়ে কোন কাজ করলে সেটার প্রভাব আমার উপরেও পড়তে পারে। ওই একই কথা আমার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই দুজন কে মিলেমিশে সকল সমস্যার সমাধান করার চেষ্টা করতে হবে।

আসলে আমার বড় ভাই তো আমার মত নয়। ও যথেষ্ট সামাজিক নয়। আমার বাবা সামগ্রিক বিষয় নিয়ে ভয় পায়। যদি তার কিছু হয়ে যায়, তাহলে এগুলো কে দেখাশোনা করবে। আমি এসে হঠাৎ অথৈ জলে পড়ে যাব। তাই তিনি আমাকে সবকিছু ধীরে ধীরে বুঝিয়ে দিচ্ছেন।

তোমার এই রকম সমস্যা আমি ইতিপূর্বে আরো অনেকে দেখেছি। এটা একটা সাময়িক সমস্যা। নির্দিষ্ট সময় পরে এটা ঠিক হয়ে যাবে। তখন তোমার মনে হবে তুমি তোমার বাবাকে ভুল বুঝেছ। তিনি সব সময় তোমার জন্য উৎকৃষ্ট চিন্তা করবেন।

তিনি চাচ্ছেন আমরা দুজনেই যেন ভাল কিছু করি। তার কারণ, তিনি একটি সমাজে বসবাস করেন এবং তার সামাজিক মর্যাদা। তাই তুমি তোমার বাবার প্রতি মন খারাপ করে থেকো না। একটা সময় পর দেখবে তার চোখে তুমি এবং আমি সব থেকে ভালো হয়ে উঠব।

আমি তোমাকে বারবার বলেছি, আমরা যেহেতু একটি সম্পর্কে আছি। তাই যত প্রতিকূল পরিবেশ আসুক না কেন সেটা থেকে আমাদের বের হতে হবে। আমি চাইনা তুমি সেটা থেকে পালিয়ে যাও। আমি চাই তুমি সেটি কঠোর হস্তে দমন করো এবং প্রতিকূল পরিবেশ কে জয় করো।

আমি আশা করছি অল্প কিছু সময়ের মধ্যেই আমি কোন কিছু করতে পারবো। তুমি যেভাবেই হোক সেই সময় পর্যন্ত নিজেকে টিকিয়ে রাখার চেষ্টা করো। কারন আমি চাই আমরা একসঙ্গে থাকি। তুমি চেষ্টা করো আর কিছুদিন মেসে থাকার।

তুমি যদি আর কিছুদিন মেসে থাকতে পারো তাহলে ব্যাপারটা আরও সহজ হয়ে যাবে। তোমার বাসার পরিবেশ এবং মেস এর পরিবেশ অবশ্যই এক না। তুমি যতদিন মেসে থাকতে পারবে সমস্যা সমাধান করার জন্য ততো বেশি সময় পাবে।

আমি তোমাকে সব সময় মূল্যায়ন করি। কিন্তু তুমি এমন সব কমন ভুল করো যেগুলো আমার মাথা গরম করে দেয়। আমি কিন্তু তোমাকে বারবার করে অনুরোধ করেছি সে কাজগুলো না করার। তা না হলে বাকি সব সময় আমি তোমাকে মূল্যায়ন করি।

সময়ের সদ্ব্যবহার করা একটা বুদ্ধিমান মানুষের বৈশিষ্ট্য। তোমার যদি আমার কথা বিশ্বাস না হয়, তাহলে তুমি ইন্টারনেটে সার্চ দাও। সেখানে তুমি দেখতে পাবে একজন উদ্যোক্তার গুনাবলী। একজন উদ্যোক্তার প্রধান গুণ হচ্ছে সময়ের সদ্ব্যবহার।

তাই নাকি? তাহলে তো অনেক বেশি রোমাঞ্চকর পরিবেশে ছিলা। তুমি যে খাবার পেয়েছো, তার থেকে আমি আমার ভাগ কবে পাবো? একা একা খেলে তো হবে না। আমাকেও কিছু দিতে হবে। কারণ আমি এখানে বসে তোমাকে সাপোর্ট দিয়েছি।

যারা আমাকে দায়িত্ব দেয় তারা কিন্তু বোকা না। তারা অনেক কে মূল্যায়ন করেছে কিন্তু কেউ সেই পরীক্ষায় পাশ করতে পারেনি। শুধুমাত্র আমি উত্তীর্ণ হয়েছি। তাই তারা তাদের অবর্তমানে আমাকে দায়িত্ব দিতে চায়।

তারা নিজেরাও চালাক এবং একজন চালাক কে তাদের ভবিষ্যৎ বুঝিয়ে দিতে চায়। কিন্তু তুমি উল্টা বুঝেছ। তারা কিন্তু আমাকে এখনই কিছু করতে বলেনি। তাদের কষ্টার্জিত জিনিস যেন সুরক্ষিত থাকে, তাই তারা আমাকে সেই গুরু দায়িত্ব দিয়ে থাকে।